, আপডেটঃ

সোনাইমুড়ী জাহানারা হাসপাতালে অনিয়ম,অভিযোগে তদন্ত কমিটি গঠন

নিজস্ব প্রতিবেদক নোয়াখালী টুয়েন্টিফোর
প্রকাশিত: মার্চ ৭, ২০২১ ৬:১১ অপরাহ্ণ


নোয়াখালী: সোনাইমুড়ীতে জাহানারা হাসপাতালের পরিচালক জাহাঙ্গীর আলম ও তার স্ত্রী ডা. সালমা এপসিপিএস ডিগ্রী না থাকলেও পরিচয় দিয়ে প্রতারণা,ভুল চিকিৎসা,রোগীদের সাথে দুর্বব্যহার ও অতিরিক্ত ফি নেওয়ার অভিযোগে নোয়াখালী জেলা সিভিল সার্জন ৩ সদস্য বিশিষ্ট তদন্ত কমিটি গঠন করেছেন।

তদন্ত কমিটিকে আগামী বুধবারের মধ্যে তদন্ত করে প্রতিবেদন দাখিলের নির্দেশ দেওয়া হয়েছে। চাটখিল উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সের ইউএইচএফপিও ডা.মোস্তাক আহমেদ প্রধান করে ৩ সদস্য বিশিষ্ট তদন্ত
কমিটি গঠন করা হয়েছে।

অভিযোগ সূত্রে জানা যায়, হসপিটালের চেয়ারম্যান জাহাঙ্গীর আলম ও পরিচালক সালমা আক্তার দীর্ঘদিন ধরে এফসিপিএস পাশ নয়, তবুও নিজস্ব প্যাডে, চটকদার ভিজিটিং কার্ডে ও বিভিন্ন প্রচারপত্রের লিফলেটে এফসিপিএস পাশ লিখে রোগীদের সাথে প্রতারণা করে আসছে। এ ছাড়া ভূল চিকিৎসা দেয়া, ইচ্ছে মতো ফী আদায়, রোগীদের সাথে দুবর্যবহার, অনঅভিজ্ঞ ডাক্তার,নার্স দিয়ে চিকিৎসা দেয়া ও সিজার বাণিজ্যসহ নানা অভিযোগ উঠেছে।

কয়েকজন ভুক্তভোগী রোগী জানান, দীর্ঘ ২০১৪ সালে উপজেলার পৌর এলাকার জোড় পোল সংলগ্ন একটি ১তলা বিশিষ্ট ভবন ভাড়া নিয়ে জাহাঙ্গীর আলম ও তার স্ত্রী সালমা আক্তার হসপিটাল স্থাপন করে। এই হসপিটালের নাম দেয়া হয় জাহানারা হসপিটাল। হসপিটালের চেয়ারম্যান জাহাঙ্গীর আলম বিভিন্ন প্রচারপত্রে ও প্যাডে এফসিপিএস (জেনারেল সার্জারী) কোর্স সমাপ্ত ও তার স্ত্রী হসপিটালের পরিচালক সালমা আক্তার এফসিপিএস (গাইনী এন্ড অবস) লিখে নিজেদেরকে বিশেষজ্ঞ ডাক্তার পরিচয় দেয়। প্রকৃতপক্ষে তারা উভয়ের এ ধরণের ডিগ্রী নেই বলে জানা যায়। সাম্পতি সোনাইমুড়ী উপজেলার গোবিন্দপুর গ্রামের দুলাল মিয়া অভিযোগ করে জানান, ইতিপূর্বে তার স্ত্রী ফিরোজা আক্তার রুপীর জরায়ুতে সমস্যা দেখা দিলে জাহানারা হাসপাতালে একাধিকভার পরীক্ষা নিরীক্ষা করে ভর্তি করান।

সেখানকার কর্তব্যরত ডাক্তার ও হাসপাতালের পরিচালক ডাঃ জাহাঙ্গীর আলম রোগীর আত্মীয় স্বজনদের সাথে মোটা অঙ্কের দর কষাকষি করে অপারেশন করাকালীন সময়ে পেট কেটে ব্যর্থ হয়। পরে অতিরিক্ত রক্তক্ষরণ দেখা দিলে উন্নত চিকিৎসার জন্য রোগীকে ঢাকায় রেপার করে। পরে ভুল চিকিৎসার অভিযোগ এনে হাসপাতালের পরিচালক ও ডাক্তারের বিরুদ্ধে রোগীর স্বামী দুলাল মিয়া বাদী হয়ে সোনাইমুড়ী থানায় লিখিত অভিযোগ দেন।

নাম প্রকাশে অনিচ্ছুক উপজেলার কৌশল্যারবাগ গ্রামের এক ব্যবসায়ী অভিযোগ করে জানান,তার স্ত্রীর প্রসবের ব্যাথা উঠলে জাহানারা হসপিটালে নিলে সালমা আক্তার নিজের নামের পাশে এফসিপিএস (গাইনী এন্ড অবস) বিশেষজ্ঞ ডাক্তার লিখে সিজার করেন। সিজার অপারেশন করানোর সময় ঐ ডাক্তার তার নবজাতক শিশুর বাম হাত ভেঙ্গে ফেলে। পরে বিষয়টি নিয়ে সে প্রতিবাদ করলে স্থানীয়ভাবে মীমাংসা করা হয়।

উপজেলার সোনাপুর ইউনিয়নের সোনাপুর গ্রামের কালু মিয়ার পুত্র সেলিম তার স্ত্রীর প্রসবের ব্যাথা উঠলে এ হাসপাতালে আনলে সালমা সিজার অপারেশন করান। পরে তার হাসপাতালের ফি ধরা হয় ৩০ হাজার টাকা। অতিরিক্ত ফি নেয়ায় সেলিম প্রতিবাদ করলে হাসপাতালের চেয়ারম্যান জাহাঙ্গীর আলম নিজেকে এফসিপিএস ডাক্তার পরিচয় দিয়ে বলেন,এ উপজেলায় আমার মত ডিগ্রিধারী একজন ডাক্তারও নেই। তারা স্বামী-স্ত্রী দু’জনই এফসিপিএস পাশ ডাক্তার। তাই তাদের ফি বেশী। এ সব অভিযোগ ছাড়াও জাহানারা হাসপাতালের বিরুদ্ধে শত অভিযোগ রয়েছে।

নোয়াখালী জেলা সিভিল সার্জন ডা. মাসুম ইফতেখার বলেন,অনিয়মের অভিযোগ পাওয়ার পর তাৎক্ষনিক তদন্ত কমিটি গঠন করা হয়েছে। অভিযোগ প্রমাণিত হলে আইননুগ ব্যবস্থা নেওয়া হবে।

মন্তব্য করুন:

মুল পাতার খবর

দ্রুততম মানব ইতালির মার্সেল জেকবস

উসাইন বোল্ট চেয়ে চেয়ে দেখলেন, তার দেশের কোনো প্রতিযোগি নেই।…

মায়ের দুধে শিশুর রোগ প্রতিরোধসহ ৭ উপকার

মায়ের বুকের দুধ শিশুর পুষ্টির সঠিক উৎসই নয় পাশাপাশি শিশু…

সরকারের ভুলের কারণে মানুষ মরছে: ডা. জাফরুল্লাহ

সরকার ভুল পথ হাঁটছেন বলে মন্তব্য করেছেন গণস্বাস্থ্য কেন্দ্রের প্রতিষ্ঠাতা…

দুই দোকান সিলগালা করে অর্থদন্ড করল ইউএনও

বাহির থেকে দোকানে তালা মেরে লকডাউন অমান্যকারী দুই ব্যবসায়ীকে আটক…

রামচরণের নায়িকা হচ্ছেন কিয়ারা

নিজের অভিনয়, সৌন্দর্য ও গ্ল্যামার অনেক আগেই দর্শকদের নজর কেরেছে।…

করোনা প্রতিরোধে সেনাবাহিনীর সাথে মতবিনিময়

নোয়াখালী জেলা প্রশাসনের আয়োজনে বাংলাদেশ সেনাবাহিনীর সাথে করোনা ভাইরাস সংক্রমণ…

ম্যারিকো বাংলাদেশ নিয়ে এলো রেড কিং মেনজ কুলিং অয়েল

ম্যারিকো বাংলাদেশ তাদের নতুন ব্র্যান্ড রেড কিং মেনজ কুলিং অয়েল…

আগস্টের সব অনুষ্ঠানে মাস্ক বাধ্যতামূলক

জাতীয় শোক দিবস উপলক্ষে দেশব্যাপী আয়োজিত সব অনুষ্ঠানে র‍্যাবের টহল…

লঞ্চ চলাচলের সময় বাড়লো

পোশাক কারখানাসহ রপ্তানিমুখী শিল্প-কারখানায় কাজে যোগ দিতে শ্রমিকদের পরিবহনের জন্য…

সম্পাদক : ইসমাইল হোসেন
© ২০২১ সর্বস্বত্ব সংরক্ষিত | Noakhali24.net
Privacy Policy | Terms and Conditions
Developed By: Link Bangla
Contact Us | About Noakhali24.net
অফিস: ৭৪ কাকরাইল ভূইঞা ম্যানশন, রমনা, ঢাকা ১০০০
ফোন: +৮৮ ০১৭৮৮ ৩৩১২২২
Email: noakhali24.net@gmail.com
বিজ্ঞাপন: noakhali24.net@gmail.com

x