, আপডেটঃ

যেন সিনেমার চিত্রনাট্য! বেয়াই সেজে মেয়ের শ্বশুরবাড়ি থেকে লাখ টাকা নিয়ে উধাও

নিজস্ব প্রতিবেদক নোয়াখালী টুয়েন্টিফোর
প্রকাশিত: সেপ্টেম্বর ১৫, ২০২১ ৮:২৪ পূর্বাহ্ণ


আত্মীয় পরিচয় দিয়ে বাড়িতে থেকে, খেয়ে শেষে লাখ টাকা নিয়ে চম্পট দিয়েছেন চোর। যাকে বলে একেবারে সিনেমার কায়দায় চুরি। ঘটনাটি ঘটেছে ভারতের পশ্চিমবঙ্গের নদিয়া জেলার কৃষ্ণগঞ্জ এলাকায়। ওই ব্যক্তির নামে থানায় অভিযোগও করে ভুক্তভোগীর পরিবার। পুলিশ এরই মধ্যে ঘটনার তদন্ত শুরু করছে বলে জানিয়েছে ভারতীয় গণমাধ্যম।

গণমাধ্যমের প্রতিবেদন থেকে জানা যায়, কৃষ্ণগঞ্জের দুর্গাপু্র এলাকার পুকুরপাড়ার বাসিন্দা অমর বিশ্বাসের বড় ছেলের সঙ্গে বিয়ে হয় হাঁসখালির গাজনা কমলপুরের বাসিন্দা অসীম শিকদারের মেয়ে অদিতির।

অসীমের পরিবারের বক্তব্য, কয়েকদিন আগে তাদের গাজনার বাড়িতে এক ব্যক্তি এসে উপস্থিত হন। তিনি নিজেকে অসীমের ‘ভাই’ বাবলু শিকদার বলে পরিচয় দেন। তিনি অসীমের দূর সম্পর্কে ভাই বলে দাবি করেন। অসীম এর সত্যতা যাচাই করতে আত্মীয়-স্বজনদের বিষয়ে বিস্তারিত জানতে চাইলে তিনি এমনভাবে সবকিছু বলেন, যেন তিনি অনেক দিনের পরিচিত।

অসীমের পরিবার ধীরে ধীরে বিশ্বাস করতে শুরু করে, হয়তো সময়ের ব্যবধানে আত্মীয়কে চিনতে পারছেন না তারা। এরপর বাবলু ধীরে ধীরে তার অতীতের অনেক কথা বলেন। অনেক ব্যক্তিগত তথ্য দিয়ে ওই পরিবারে বিশ্বাসের জায়গা তৈরি করেন। এভাবেই অসীমের বাড়িতে আশ্রয় পান বাবলু।

অসীমের বাড়িতে থেকে বাজার করা, জিনিসপত্র কেনা ইত্যাদি করে পরিবারের সবার মন জয় করে নেন বাবলু। কয়েকদিনের মধ্যে পরিবারের সবার নয়নের মণি হয়ে ওঠেন তিনি। এরপর অসীম তার মেয়েকে ফোনে বাবলুর কথা জানান। মেয়ে শুনে বাবাকে বলেন, ‘‌তুমি কাকাকে বাড়ি নিয়ে আসো।’ বাড়ির পাশে মেয়ের শ্বশুরবাড়ি হওয়ায় তিনি মেয়ের কথা ফেলতে পারেননি। মেয়ের কথামতো বাবলুকে নিয়ে মেয়ের শ্বশুরবাড়িতে হাজির হন তিনি।

এরপর মেয়ে অদিতির শ্বশুরবাড়ির পরিবারের সঙ্গেও মিশে যান বাবলু। অসীম মেয়ের বাড়ি থেকে চলে গেলেও তিনি থেকে যান। কিছু কাজে সহযোগিতা করায় অদিতির শ্বশুর অমর বিভিন্ন বিষয়ে বাবলুর সঙ্গে আলোচনা করে সিদ্ধান্ত নিতে শুরু করেন। ধীরে ধীরে অদিতির শ্বশুরবাড়ির লোকজনের নির্ভরতা বাড়তে থাকে বাবলুর ওপর। বাবুলর কথামতো পাট বিক্রি করে মোট এক লাখ ৬০ হাজার পান অদিতির শ্বশুর। তিনি ভাবেন, এই টাকার সঙ্গে জমানো কিছু অর্থ মিলিয়ে বাড়িতে ছাদ দেবেন তিনি। এতে পাশে দাঁড়াতে চান বাবলুও।

এভাবে মোট ১২ দিন অদিতির শ্বশুরবাড়িতে ছিলেন বাবলু। তারপর হঠাৎ একদিন বাবলু বলেন, ‘আমাকে জরুরি কাজে বনগাঁ যেতে হবে।’ সরল মনে বেয়াইকে (বাবলু) স্টেশনে ছেড়ে দিয়ে আসেন অদিতির শ্বশুর।

এরপর খোঁজ পড়ে জমানো টাকার। দেখা যায়, সব টাকা উধাও। মোট দুই লাখ ৩০ হাজার টাকা নেই সেখানে। বাবলুকে ফোন দিলে নম্বর বন্ধ পাওয়া যায়। বুঝতে অসুবিধা হয় না, আত্মীয় পরিচয়ে ঠকিয়ে বাড়ির টাকা চুরি করে পালিয়েছেন কথিত ‘বেয়াই’।

এই ঘটনার পর অদিতি গণমাধ্যমকে জানান, ‘টাকা খোয়া যাওয়ার শোকে শ্বশুরমশাই প্রায় খাওয়া-দাওয়া ছেড়ে দিয়েছেন। আত্মহত্যাও করার চেষ্টা করেছেন। তার দুই ছেলে। তারাও বাইরে কাজে গিয়েছেন। এখন কী করবো ভেবে উঠতে পারছি না।’

মন্তব্য করুন:

মুল পাতার খবর

১১ নেতাকর্মীদের পেটালেন যুবলীগের সভাপতি!

বর্ধিত সভাকে কেন্দ্র করে ১১ নেতার্মীকে মারধরের অভিযোগ উঠেছে জেলা…

ইভ্যালির রাসেল ফের রিমান্ডে, শামীমা কারাগারে

ফের ই-কমার্স প্রতিষ্ঠান ইভ্যালির প্রধান নির্বাহী কর্মকর্তা (সিইও) মো. রাসেলের…

কোম্পানীগঞ্জে ৮ মাদকসেবী-জুয়াড়িকে পুলিশে দিলেন কাদের মির্জা

নোয়াখালী কোম্পানীগঞ্জে মধ্যরাতে বসুরহাট বাজারের বিভিন্ন স্থানে অভিযান চালিয়ে আট…

সবুজবাগে ভবন থেকে পড়ে ব্যাংক কর্মকর্তার মৃত্যু

রাজধানীর সবুজবাগের মধ্য বাসাবো এলাকায় নাভানা টাওয়ারের পঞ্চম তলা থেকে…

টঙ্গীতে বগি লাইনচ্যুত, রেল যোগাযোগ বন্ধ

গাজীপুরে টঙ্গীতে মালবাহী ট্রেনের তিনটি বগি লাইনচ্যুত হয়ে ঢাকা-চট্টগ্রাম রুটে…

কিশোরগঞ্জে নতুন করে আরও ৭ জনের করোনা শনাক্ত

কিশোরগঞ্জে আরোও ৭ জনের শরীরে করোনা শনাক্ত হয়েছে। (সোমবার (২০…

আফগানিস্তানে আইপিএল সম্প্রচারে ‘নিষেধাজ্ঞা জারি’

শুরু হয়েছে ইন্ডিয়ান প্রিমিয়ার লিগের (আইপিএল) ১৪তম আসর। বিশ্বের একাধিক…

পূর্ণিমার নতুন খবর

গ্ল্যামার আর অভিনয়ের আলোয় পূর্ণিমা আলোকিত করেছেন এদেশের সিনেমা। কাজ…

শ্বশুরবাড়িতে গাছের সাথে ফাঁস দিয়ে জামাইয়ের আত্মহত্যা

রাজশাহীর দুর্গাপুরে শ্বশুরবাড়িতে আবু সাঈদ (৪৫) নামের এক ব্যক্তি গলায়…

সম্পাদক : ইসমাইল হোসেন
© ২০২১ সর্বস্বত্ব সংরক্ষিত | Noakhali24.net
Privacy Policy | Terms and Conditions
Developed By: Link Bangla
Contact Us | About Noakhali24.net
অফিস: ৭৪ কাকরাইল ভূইঞা ম্যানশন, রমনা, ঢাকা ১০০০
ফোন: +৮৮ ০১৭৮৮ ৩৩১২২২
Email: noakhali24.net@gmail.com
বিজ্ঞাপন: noakhali24.net@gmail.com