, আপডেটঃ

মানিকপুরে বাবা-মায়ের কবরের পাশে চিরনিদ্রায় শায়িত হবেন মওদুদ  

নিজস্ব প্রতিবেদক নোয়াখালী টুয়েন্টিফোর
প্রকাশিত: মার্চ ১৮, ২০২১ ৯:৩২ পিএম


নোয়াখালীর কৃতি সন্তান,বিশিষ্ট আইনজীবী, বরেণ্য রাজনীতিবিদ ব্যারিস্টার মওদুদ আহমদকে শুক্রবার বিকেলে কোম্পানীগঞ্জ উপজেলার মানিকপুর গ্রামে বাবা-মায়ের পাশে চির নিদ্রায় শায়িত করা হবে।

শুক্রবার সকালের ঢাকার আনুষ্ঠানিকতা শেষ করে হেলিকপ্টারযোগে তাকে কোম্পানীগঞ্জ নিয়ে আসা হবে।বাদ জুম্মা কবিরহাট সরকারী কলেজ মাঠ,বিকেল ৪ টায় বসুরহাট সরকারী কলেজ  মাঠ,৫ টা ৩০ মিনিটে মানিকপুরের নিজ বাড়ীর দরজায় নামাজে জানাজা শেষে বাবা-মায়ের কবরের পাশে তাকে দাফন  করা হবে। মওদুদ আহমদের ব্যাক্তিগত সহকারী মমিনুর রহমান সুজন এক প্রেস বিজ্ঞপ্তির মাধ্যমে এ তথ্য জানান ।জানাগেছে,মৃত্যুর আগে ব্যারিস্টার মওদুদ আহমদ বাবা-মায়ের কবরের পাশে সমাধিস্থ হওয়ার ইচ্ছা প্রকাশ করে গেছেন।তার ইচ্ছা অনুযায়ী পরিবারের পক্ষ থেকে সে ব্যবস্থা করা হয়েছে।

এদিকে মওদুদ আহমদের মৃত্যুর খবর ছড়িয়ে পড়লে সারাদেশের পাশাপাশি তার নির্বাচনী এলাকা নোয়াখালীর কোম্পানীগঞ্জের মানুষ শোকাহত হয়ে পড়েন ।অনেকে ফেসবুকে আবেগঘন স্ট্যাটাস নিয়ে তার রুহের মাগফেরাত করেন।প্রিয় নেতার মৃত্যু স্তব্ধ করে দিয়েছে কোম্পানীগঞ্জবাসীকে। কোম্পানীগঞ্জ থেকেই ব্যারিস্টার মওদুদ আহমেদ পাঁচবার সংসদ সদস্য নির্বাচিত হয়েছিলেন। মওদুদ আহমদের গ্রামের বাড়ীর বাসভবন হোয়াইট হাউজে কেউ থাকে না,মওদুদ আহমদ গ্রামের বাড়ীতে আসলে ওই বাসভবনে অবস্থান করতেন।তার পুরাতন বাড়ীতে চাচাতে ভাই-জেঠাতো ভাইরা বসবাস করছেন।মৃত্যুর সংবাদে অনেক নেতা-কর্মী তাদের বাড়িতে ছুটে গেছেন ।দলমত নির্বিশেষে সবার কাছে একজন ভালো মানুষ ছিলেন মওদুদ আহমদ।তার এ শূন্যতা পুরণ হবার নয় বলে জানিয়েছে স্থানীয় বিএনপি নেতা-কর্মীরা।

এদিকে বৃহস্পতিবার সন্ধ্যায় জেলা বিএনপির উদ্যোগে জেলা মহর মাইজদীতে মওদুদ আহমদের জানাজা সম্পন্ন  করার জন্য এক প্রস্তুতি সভার আয়োজন করে।সভায় নেতা-কর্মীদের স্বতঃর্স্ফূত ভাবে জানাজায় অংশ গ্রহন করার আহবান জানানো হয়।

জেলা বিএনপি ও জামায়াতের শোক
ব্যারিস্টার মওদুদ আহমদের মৃত্যুতে শোক প্রকাশ করেছে জেলা বিএনপি ও জামায়াতে ইসলামী।বিএনপির কেন্দ্রীয় ভাইস চেয়ারম্যান,বেগমগঞ্জ আসনের সাবেক সংসদ বরকত উল্যা বুলু, কেন্দ্রীয় ভাইস চেয়ারম্যান সদর আসনের সাবেক সংসদ সদস্য মোঃ শাহাজাহান,জেলা বিএনপির সভাপতি গোলাম হায়দর বিএসসি,জেলা যুবদলের সভাপতি মঞ্জুরুল আজিম সুমন,ছাত্রদলের সভাপতি আজগর উদ্দিন দুখু গভীর শোক প্রকাশ করেন। বৃহস্পতিবার এক শোক বার্তায় তারা মরহুমের রুহের মাগফেরাত কামনা করেন এবং শোক সন্তপ্ত পরিবারের প্রতি গভীর সমবেদনা জ্ঞাপন করেন।

এদিকে জেলা জামায়াতের আমির মাওলানা আলাউদ্দিন,সেক্রেটারী মাওলানা নিজাম উদ্দিন ফারুক,কোম্পানীগঞ্জ উপজেলা জাময়াতের আমির অধ্যক্ষ বেলায়েত হোসেন,সেক্রেটারী মাওলানা মোশারেফ হোসেন মওদুদ আহমদের মৃত্যুতে গভীর শোক প্রকাশ করেন।এক বিবৃতিতে তারা বলেন-মরহুমকে মানুষ হিসেবে জীবনের ভুলগুলো ক্ষমা করে নেজ কাজগুলো কবুল করার জন্য এবং তাকে জান্নাতুল ফেরদাউসেন বাসিন্দা করার জন্য মহান আল্লাহ’র কাছে প্রার্থনা করেন।এসময় তারা শোকসন্তপ্ত পরিবারের প্রতি সমবেদনা জ্ঞাপন  করেন।

কাদের মির্জার তিন দিনের শোক ঘোষণা-
ব্যারিস্টার মওদুদ আহমদের মৃত্যুতে বসুরহাট পৌরসভার পক্ষ থেকে তিন দিনের শোক ঘোষণা করেছেন  পৌর মেয়র ,সড়ক পরিবহন ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদেরের ভাই আবদুল কাদের মির্জা।বুধবার রাতে তিনি ফেসবুক স্ট্যাটাসে এ শোক ঘোষণা করেন।

কাদের মির্জা তার ফেসবুক স্ট্যাটাসে উল্লেখ করেন,কোম্পানীগঞ্জের কৃতি সন্তান ব্যারিস্টার মওদুদ আহমদের মৃত্যুতে আমরা গভীরভাবে শোকাহত।উনার মুত্যুতে তিন দিনের শোক ঘোষণা করা হইল।তাই বৃহস্পতিবার,শুক্রবার ও শনিবার বসুরহাট বাজারের সকল ব্যবসায়ীকে কালো পতাকা উত্তোলন করার জন্য বিশেষভাবে অনুরোধ কার হইল।এ উপলক্ষে দলীয় পতাকা অর্ধনমিত এবং কালো পতাকা উত্তোলন করা হবে।এছাড়া তিনি পৌরসভা গেইটে মওদুদের মৃত্যুতে শোক জানিয়ে তোরণ নির্মাণ করেন।

মন্তব্য করুন:

মুল পাতার খবর

এমপি ইব্রাহীমের প্রচেষ্টায় শিক্ষার্থীদের দীর্ঘদিনের স্বপ্ন পূরণ

বিদ্যালয় ভবন নিয়ে শিক্ষার্থীদের দীর্ঘদিনের স্বপ্ন নতুন ভবনে হবে পাঠদান।…

বিনা প্রতিদ্বন্দ্বিতায় এমপি হওয়ার পথে আগা খান

ঢাকা-১৪ আসনের প্রার্থী ক্ষমতাসীন আওয়ামী লীগের আগা খান মিন্টু বিনা…

চিত্রনায়িকা পরীমনি কি ফেঁসে যাচ্ছেন? (ভিডিও)

চিত্রনায়িকা পরীমনিকাণ্ডে ঢাকা বোট ক্লাবের ভেতরের আরও একটি ভিডিও ছড়িয়ে…

ঈদে আসছে ‘লিডার, আমিই বাংলাদেশ’

৬০ ভাগ শুটিং শেষ হয়েছে বেঙ্গল মাল্টিমিডিয়া লিমিটেড এর চলচ্চিত্র…

এস কে সিনহাসহ ১১ জনের বিরুদ্ধে সাক্ষ্য ২৭ জুন

সাবেক প্রধান বিচারপতি সুরেন্দ্র কুমার (এসকে) সিনহাসহ ১১ জনের বিরুদ্ধে…

টিকা কিনতে বাংলাদেশকে ৭৯৯০ কোটি টাকা ঋণ দিচ্ছে এডিবি

করোনাভাইরাসের টিকা কেনার জন্য বাংলাদেশকে সাত হাজার ৯৯০ কোটি টাকা…

কঠোরভাবে লকডাউন পালন না করলে বিপর্যয়ের শঙ্কা

স্বাস্থ্য অধিদফতরের মুখপাত্র অধ্যাপক ডা. রুবেদ আমিন বলেছেন, দেশে করোনাভাইরাসের…

রামগঞ্জে নির্যাতনের ভয়ে পালিয়ে বেড়াচ্ছে কলেজ ছাত্রী

লক্ষ্মীপুরের রামগঞ্জ উপজেলা লামচর ইউনিয়নের কালিকাপুর হেতিমপুরে চাচা মমিন উল্যার…

খুলনায় ক’রোনাভাইরাসে রেকর্ড মৃত্যু

খুলনা বিভাগে করোনাভাইরাসে গত ২৪ ঘণ্টায় ৩২ জন মারা গেছে।…

সম্পাদক : ইসমাইল হোসেন
© ২০২১ সর্বস্বত্ব সংরক্ষিত | Noakhali24.net
Privacy Policy | Terms and Conditions
Developed By: Link Bangla
Contact Us | About Noakhali24.net
অফিস: ৭৪ কাকরাইল ভূইঞা ম্যানশন, রমনা, ঢাকা ১০০০
ফোন: +৮৮ ০১৭৩০ ৭১৮১৭১
Email: noakhali24.net@gmail.com
বিজ্ঞাপন: noakhali24.net@gmail.com