মঙ্গলবার, ০৫ জুলাই ২০২২

শিরোনাম

প্রচ্ছদ /   বহিরাগতদের বিরুদ্ধে কঠোর অবস্থানে নোবিপ্রবি প্রশাসন,আটক ১০

বহিরাগতদের বিরুদ্ধে কঠোর অবস্থানে নোবিপ্রবি প্রশাসন,আটক ১০

নিজস্ব প্রতিবেদক

বুধবার, জুন ৮, ২০২২

প্রিন্ট করুন

বিশ্ববিদ্যালয় ক্যাম্পাসে বহিরাগতদের অপতৎপরতা ঠেকাতে কঠোর অবস্থান নিয়েছে নোয়াখালী বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয় (নোবিপ্রবি) প্রশাসন। শিক্ষার্থীদের নিরাপত্তা নিশ্চিত করতে ক্যাম্পাস জুড়ে নিয়মিত বহিরাগত বিরোধী অভিযান পরিচালনা করছেন বিশ্ববিদ্যালয়টির প্রক্টরিয়াল বডি।

মঙ্গলবার (৭ জুন) রাতে বিশ্ববিদ্যালয়ের বিভিন্ন স্থানে অভিযান চালিয়ে ৩টি মোটরবাইকসহ ১০ জন বহিরাগতকে আটক করেন বিশ্ববিদ্যালয়ের প্রক্টরিয়াল বডির সদস্যরা।

পরে মুচলেকার ভিত্তিতে তাদের ছেড়ে দেওয়া হয়। এর আগে গত রবিবার বিশ্ববিদ্যালয়ের অভ্যন্তরে নীলদিঘী এলাকায় অভিযান চালিয়ে এক বহিরাগত প্রেমিক যুগলকে আটক করে প্রক্টরিয়াল বডি। পরে মুচলেকা নিয়ে তাদের পরিবারের কাছে সোপর্দ করা হয়।

ক্যাম্পাসে বহিরাগত বিরোধী অভিযানের বিষয়ে জানতে চাইলে বিশ্ববিদ্যালয়ের সহকারী প্রক্টর বাদশা মিয়া বলেন, ‘ক্যাম্পাসে বহিরাগতদের অপতৎপরতা বেড়েছে। তাদের বিরুদ্ধে প্রশাসনের অভিযান চলছে এবং চলবে। আর ক্যাম্পাসের অভ্যন্তরীণ পুকুর পাড়কে ঘিরে অপরাধ বন্ধে ইতোমধ্যে ঝোপঝাড় পরিচ্ছন্ন করার কাজ শুরু হয়েছে। আলো স্বল্পতা রোধেও খুব দ্রুত লাইট সেটআপ করা হবে।’

বিশ্ববিদ্যালয়ের প্রক্টর অধ্যাপক ড. নেওয়াজ মোহাম্মদ বাহাদুর বলেন, ‘ক্যাম্পাসের অভ্যন্তরে বহিরাগতদের অবাধ প্রবেশ এবং অপরাধ বন্ধে প্রক্টরিয়াল বডির অভিযান অব্যাহত থাকবে। এক্ষেত্রে আমরা শিক্ষার্থীদেরও সার্বিক সহযোগিতা কামনা করি। ছাত্র-শিক্ষক সবার সমন্বয়ে নিরাপদ একটি ক্যাম্পাস উপহার দিতে চাই আমরা।’

উল্লেখ্য,সম্প্রতি বহিরাগতদের বিরুদ্ধে ক্যাম্পাসে মাদকসেবন,ছাত্রী উত্যক্ত, বেপরোয়া গতিতে মোটরবাইক চালানোসহ নানা অসামাজিক কর্মকাণ্ডে লিপ্ত হওয়ার অভিযোগ ওঠে। এর প্রেক্ষিতে বহিরাগতদের বিরুদ্ধে কঠোর অবস্থান নেয় বিশ্ববিদ্যালয় প্রশাসন। বিশ্ববিদ্যালয়ের গুরুত্বপূর্ণ স্থানগুলোতে অভিযান চালায় প্রক্টরিয়াল বডি। ক্যাম্পাসের নিরাপত্তা নিশ্চিত করতে এবং স্বাভাবিক পরিবেশ বজায় রাখতে প্রশাসনের এমন উদ্যোগকে সাধুবাদ জানিয়েছেন নোবিপ্রবি শিক্ষার্থীরা।

আমাদের ইউটিউব চ্যানেলে সাবস্ক্রাইব করুন