মঙ্গলবার, ০৫ জুলাই ২০২২

শিরোনাম

প্রচ্ছদ /   নোয়াখালীতে জোড়া লাগা যমজ দুই কন্যা শিশুর জন্ম

নোয়াখালীতে জোড়া লাগা যমজ দুই কন্যা শিশুর জন্ম

সানজিদা হক অনু

সোমবার, মে ৩০, ২০২২

প্রিন্ট করুন

জন্মগত ত্রুটি নিয়ে নোয়াখালী জেল শহর মাইজদীর একটি প্রাইভেট হাসপাতালে যমজ দুই কন্যা শিশুর জন্ম হয়েছে। দুটি শিশুর মাথা, হাত, পা, মুখসহ প্রতিটি অঙ্গ প্রত্যঙ্গ আলাদা আলাদা হলেও তাদের বুক ও পেটের অংশটি জোড়া লাগানো। শিশু দুটির চিকিৎসা নিয়ে চিন্তায় পড়েছেন তাদের পরিবার।

রোববার (২৯ মে) দুপুরে মাইজদীর মা ও শিশু হাসপাতালের ৪র্থ তলায় গিয়ে দেখা যায় ৪১২ নং কক্ষে তাদের চিকিৎসা দেয়া হচ্ছে।

শিশুদের দাদা সোনাইমুড়ী উপজেলার আমিশাপাড়া ইউনিয়নের ৩নং ওয়ার্ড কাজীরখিলের ইউপি সদস্য মো. মিজানুর রহমান বলেন, শনিবার সন্ধ্যা সাড়ে ৬টার দিকে সিজারিয়ান অপারেশন করলে বাচ্চা দুটি জন্ম হয়। জন্মের পর দেখা যায় তারা যমজ কন্যা শিশু। কিন্তু তাদের দুই জনের বুক ও পেটের অংশ জোড়া লাগানো। শিশু দুটিকে আলাদা করার চিকিৎসায় অনেক টাকা ব্যয় হতে পারে। আমরা মধ্যবিত্ত পরিবারের লোকজনের পক্ষে তাদের ঢাকায় নিয়ে চিকিৎসা করানোর খরচ বহন করা সম্ভব হবে না। তাই তিনি সরকার ও উচ্চবিত্তদের সহযোগিতা কামনা করেছেন।

ডা. শাহানারা আক্তার লিপি বলেন, চিকিৎসা বিজ্ঞানের ভাষায় বাচ্চাদের শরীরের জোড়া লাগার অংশটিকে ‘থোরাকো ফেগাস’ বলে। মাসহ শিশুরা বর্তমানে সুস্থ আছে। তাদের পরিবারের লোকজনকে দ্রুত সময়ের মধ্যে শিশুদের উন্নত চিকিৎসার জন্য ঢাকা মেডিকেল কলেজ হাসপাতালে নেয়ার জন্য বলা হয়েছে।

আমাদের ইউটিউব চ্যানেলে সাবস্ক্রাইব করুন