শুক্রবার, ১২ আগষ্ট ২০২২

শিরোনাম

প্রচ্ছদ /   জনকণ্ঠের চাকরিচ্যুতদের পুনর্বহালে রাখতে সরকারের হস্তক্ষেপ
বিএফইউজের বিবৃতি

জনকণ্ঠের চাকরিচ্যুতদের পুনর্বহালে রাখতে সরকারের হস্তক্ষেপ

নিজস্ব প্রতিবেদক

শনিবার, মে ৮, ২০২১

প্রিন্ট করুন

ঢাকা:জনকণ্ঠের চাকরিচ্যুত সাংবাদিক কর্মচারীদের ঈদের আগেই পুনর্বহাল দাবি করেছে বিএফইউজে-বাংলাদেশ ফেডারেল সাংবাদিক ইউনিয়ন। একই সাথে মুক্তিযুদ্ধের সপক্ষের জনকণ্ঠ দৈনিকটির সংকট সমাধানে সরকারের হস্তক্ষেপ কামনা করেছে বিএফইউজে। আজ শনিবার এক বিবৃতিতে এদাবি জানান বিএফইউজে’র সভাপতি মোল্লা জালাল ও ভারপ্রাপ্ত মহাসচিব আবদুল মজিদ।

বিবৃতিতে নেতৃদ্বয় জনকণ্ঠের সংকট সমাধানে ঈদের আগেই ত্রিপক্ষীয় বৈঠক আয়োজনের জন্য তথ্য ও সম্প্রচার মন্ত্রী ড. হাছান মাহমুদের প্রতি আহবান জানান। বিএফইউজে’র শীর্ষ নেতৃদ্বয় বলেন, করোনাকালে কাউকে চাকরিচ্যুত না করার মাননীয় প্রধানমন্ত্রী শেখ হাসিনার আহ্বানকে উপেক্ষা করে চলেছে দেশের অধিকাংশ গণমাধ্যম প্রতিষ্ঠানের মালিকেরা। জনকণ্ঠ সহ দেশের অধিকাংশ গণমাধ্যম প্রতিষ্ঠানে সাংবাদিক ছাটাই, পাওনা বুঝে না দেওয়া, বেতন নিয়মিত না দেওয়া ও বোনাস প্রদান না করায় গভীর উদ্বেগ জানিয়েছেন বিএফইউজে’র সভাপতি মোল্লা জালাল ও ভারপ্রাপ্ত মহাসচিব আবদুল মজিদ।

বিবৃতিতে পবিত্র ঈদুল ফিতরের আগেই জনকণ্ঠ সহ দেশের বিভিন্ন গণমাধ্যম প্রতিষ্ঠানে ছাঁটাই হওয়া সাংবাদিকদের পুনর্বহাল দাবি করেন নেতৃদ্বয়। জনকণ্ঠের চাকরিচ্যুত সাংবাদিকদের পুনর্বহাল না করে পত্রিকাটির এক প্রতিবেদনে ওই সাংবাদিকদের ‘সন্ত্রাসী’ হিসেবে উল্লেখ করায় তীব্র নিন্দা ও ক্ষোভ জানান তারা।

বিএফইউজে’র সভাপতি মোল্লা জালাল ও ভারপ্রাপ্ত মহাসচিব আবদুল মজিদ বিবৃতিতে বলেন, মুক্তিযুদ্ধের সপক্ষের গণমাধ্যম প্রতিষ্ঠানটি ধবংস করে দেওয়ার গভীর ষড়যন্ত্র চলছে। বেছে বেছে মুক্তিযুদ্ধের আদর্শে বিশ্বাসী সাংবাদিক কর্মচারীদের ছাঁটাই করা হচ্ছে। মুক্তিযুদ্ধের সপক্ষের শক্তি যখন ক্ষমতায় তখন জনকণ্ঠ পত্রিকাটি থেকে মুক্তিযুদ্ধের আদর্শে বিশ্বাসী সাংবাদিক কর্মচারীদের ছাঁটাই মেনে নেবেনা।
মাননীয় তথ্য ও সম্প্রচার মন্ত্রী ড. হাছান মাহমুদকে ত্রিপক্ষীয় বৈঠক অনুষ্ঠানের আহবান জানিয়ে বিএফইউজে’র সভাপতি মোল্লা জালাল ও ভারপ্রাপ্ত মহাসচিব আবদুল মজিদ বলেন, জনকণ্ঠের চাকরিচ্যুত সাংবাদিকদের ঈদের আগেই পুনর্বহাল করতে হবে এবং পাওনা, বেতন ও বোনাস বুঝে দিতে হবে। তানাহলে ঈদের পর জনকণ্ঠ সহ কৃত্রিম সংকট তৈরি করে রাখা গণমাধ্যম প্রতিষ্ঠানগুলোর মালিকদের বিরুদ্ধে কঠোর পদক্ষেপ নিতে সরকারকে বাধ্য করতে কঠোর আন্দোলনে যাবে বিএফইউজে।

 

আমাদের ইউটিউব চ্যানেলে সাবস্ক্রাইব করুন