, আপডেটঃ

কাদের মির্জার পদত্যাগ গঠনতন্ত্র মেনে হয়নি:আবু সাঈদ

নিজস্ব প্রতিবেদক নোয়াখালী টুয়েন্টিফোর
প্রকাশিত: এপ্রিল ১, ২০২১ ১:৪৩ পূর্বাহ্ণ


নোয়াখালীর বসুরহাট পৌরসভার মেয়র আবদুল কাদের মির্জা আওয়ামী লীগ থেকে পদত্যাগ করার কথা জানালেও তা দলের গঠনতন্ত্র অনুসরণ করে হয়নি বলে মন্তব্য করেছেন চট্টগ্রাম বিভাগে সদ্য দায়িত্ব পাওয়া বাংলাদেশ আওয়ামী লীগের সাংগঠনিক সম্পাদক আবু সাঈদ আল মাহমুদ।

দলের কেন্দ্রীয় সাংগঠনিক সম্পাদক আবু সাঈদ আল মাহমুদ গণমাধ্যমকে বলেন, ‘স্বেচ্ছায় দল থেকে পদত্যাগ করতে হলে গঠনতন্ত্র অনুযায়ী তিনি যে সাংগঠনিক কমিটির সদস্য, সেই কমিটির কাছে পদত্যাগপত্র দাখিল করতে হবে। সংশ্লিষ্ট কমিটি পদত্যাগপত্র গ্রহণ করলেই তা কার্যকর হবে। যত দূর জেনেছি, আবদুল কাদের মির্জা ফেসবুকে পদত্যাগের ঘোষণা দিয়েছেন। সেটা গঠনতন্ত্র মোতাবেক হয়নি।

আবু সাঈদ আল মাহমুদ জাতীয় সংসদের হুইপ এবং জয়পুরহাট-২ (কালাই-ক্ষেতলাল-আক্কেলপুর) আসন থেকে নির্বাচিত সরকারদলীয় সাংসদ

আবু সাঈদ আল মাহমুদ প্রায় এক যুগ ধরে আওয়ামী লীগের সাংগঠনিক সম্পাদক পদে থাকা আবু সাঈদ আল মাহমুদকে সর্বশেষ চট্টগ্রাম বিভাগের দায়িত্ব দেওয়া হয়েছে।

আবু সাঈদ আল মাহমুদ বলেন, এই মুহূর্তে চট্টগ্রাম বিভাগে হেফাজতে ইসলামের জ্বালাও-পোড়াওসহ ধ্বংসাত্মক কর্মকাণ্ড মোকাবিলা করতে হলে আওয়ামী লীগকে সাংগঠনিকভাবে সুসংগঠিত করতে হবে। ঝিমিয়ে পড়া সাংগঠনিক ইউনিটগুলোকে চাঙা করার প্রতি সর্বোচ্চ গুরুত্ব দিতে হবে। প্রতিক্রিয়াশীল গোষ্ঠী ও যেকোনো ষড়যন্ত্র মোকাবিলায় দেশপ্রেমিক জনগণকে ঐক্যবব্ধ করতে হবে। দলকে সাংগঠনিকভাবে শক্তিশালী করতে দরকার ভালো টিমওয়ার্ক। সাংগঠনিক বিভেদের কারণ চিহ্নিত করতে সমস্যার গভীরে ঢুকতে চাই। চট্টগ্রাম মহানগরসহ ১৫টি সাংগঠনিক জেলা এই বিভাগে। বিভেদ মিটিয়ে দলকে সুসংগঠিত করা অত্যন্ত চ্যালেঞ্জিং হবে। তবে অতীত অভিজ্ঞতা কাজে লাগিয়ে সেই চ্যালেঞ্জে জিততে চাই।’

আবু সাঈদ আল মাহমুদ অতীতে দায়িত্ব পালনের কথা উল্লেখ করে বলেন, ‘দুই দফা রাজশাহী বিভাগে সাংগঠনিক সম্পাদকের দায়িত্ব পালনকালে নওগাঁর মান্দা ও মহাদেবপুর, পাবনার চাটমোহর এবং চাঁপাইনবাবগঞ্জের নাচোল উপজেলা ব্যতীত আট জেলার ওয়ার্ড, ইউনিয়ন, পৌর এবং উপজেলা-জেলা সম্মেলন সম্পন্ন করেছি। খুলনা বিভাগের দায়িত্ব পাওয়ার পর চুয়াডাঙ্গা ও মেহেরপুর ব্যতীত প্রায় সব জেলায় দল গুছিয়ে দিয়েছি। সাত জেলায় সম্মেলন করেছি। রংপুর বিভাগের দায়িত্ব গ্রহণের পর করোনার মধ্যেও সব জেলায় সাংগঠনিক বৈঠক করেছি। ৪ জেলায় পূর্ণাঙ্গ কমিটি গঠন করে দিয়েছি। রংপুর মহানগর নবসৃষ্ট পাঁচ থানা কমিটি গঠনের জন্য সম্মেলনের প্রস্তুতি শেষ করেছি।

চট্টগ্রাম বিভাগে দায়িত্ব পালন অন্য বিভাগের চেয়ে আরও চ্যালেঞ্জের হবে উল্লেখ করে আবু সাঈদ আল মাহমুদ বলেন, ‘দলের সাধারণ সম্পাদক থেকে শুরু করে কেন্দ্রীয় অনেক জ্যেষ্ঠ নেতা ও মন্ত্রী চট্টগ্রাম বিভাগের। এ কারণে এখানে সাংগঠনিক সম্পাদকের দায়িত্ব পালন খুব সুখের হবে না। তবে আমি যেখানেই দায়িত্ব পালন করেছি, আওয়ামী লীগ সভানেত্রী শেখ হাসিনা যেভাবে নির্দেশনা দিয়েছেন, সেভাবে দল পুনর্গঠন ও সুসংগঠিত করার চেষ্টা করেছি।’

চট্টগ্রাম বিভাগের স্থানীয় নেতৃত্বের উদ্দেশে আবু সাঈদ আল মাহমুদ বলেন, যেখানেই দায়িত্ব পালন করেছি, সেখানেই ফুলের তোড়া উপহার, সংবর্ধনার কালচার, শোডাউন ও তোষামদিকে “না” বলেছি। চট্টগ্রাম বিভাগের দায়িত্ব পালনকালেও তা অটুট থাকবে।

আবু সাঈদ আল মাহমুদকে চট্টগ্রাম বিভাগের দায়িত্ব প্রদান ছাড়াও মঙ্গলবার থেকে মির্জা আজমকে ঢাকা বিভাগে, আহমদ হোসেনকে সিলেটে, বি এম মোজাম্মেল হককে খুলনায়, এস এম কামাল হোসেনকে রাজশাহী বিভাগে, আফজাল হোসেনকে বরিশালে, শফিউল আলম চৌধুরীকে ময়মনসিংহে ও সাখাওয়াত হোসেনকে রংপুর বিভাগের দায়িত্ব পুনর্বণ্টন করা হয়েছ।

সুএ: প্রথম আলো

মন্তব্য করুন:

মুল পাতার খবর

দ্রুততম মানব ইতালির মার্সেল জেকবস

উসাইন বোল্ট চেয়ে চেয়ে দেখলেন, তার দেশের কোনো প্রতিযোগি নেই।…

মায়ের দুধে শিশুর রোগ প্রতিরোধসহ ৭ উপকার

মায়ের বুকের দুধ শিশুর পুষ্টির সঠিক উৎসই নয় পাশাপাশি শিশু…

সরকারের ভুলের কারণে মানুষ মরছে: ডা. জাফরুল্লাহ

সরকার ভুল পথ হাঁটছেন বলে মন্তব্য করেছেন গণস্বাস্থ্য কেন্দ্রের প্রতিষ্ঠাতা…

দুই দোকান সিলগালা করে অর্থদন্ড করল ইউএনও

বাহির থেকে দোকানে তালা মেরে লকডাউন অমান্যকারী দুই ব্যবসায়ীকে আটক…

রামচরণের নায়িকা হচ্ছেন কিয়ারা

নিজের অভিনয়, সৌন্দর্য ও গ্ল্যামার অনেক আগেই দর্শকদের নজর কেরেছে।…

করোনা প্রতিরোধে সেনাবাহিনীর সাথে মতবিনিময়

নোয়াখালী জেলা প্রশাসনের আয়োজনে বাংলাদেশ সেনাবাহিনীর সাথে করোনা ভাইরাস সংক্রমণ…

ম্যারিকো বাংলাদেশ নিয়ে এলো রেড কিং মেনজ কুলিং অয়েল

ম্যারিকো বাংলাদেশ তাদের নতুন ব্র্যান্ড রেড কিং মেনজ কুলিং অয়েল…

আগস্টের সব অনুষ্ঠানে মাস্ক বাধ্যতামূলক

জাতীয় শোক দিবস উপলক্ষে দেশব্যাপী আয়োজিত সব অনুষ্ঠানে র‍্যাবের টহল…

লঞ্চ চলাচলের সময় বাড়লো

পোশাক কারখানাসহ রপ্তানিমুখী শিল্প-কারখানায় কাজে যোগ দিতে শ্রমিকদের পরিবহনের জন্য…

সম্পাদক : ইসমাইল হোসেন
© ২০২১ সর্বস্বত্ব সংরক্ষিত | Noakhali24.net
Privacy Policy | Terms and Conditions
Developed By: Link Bangla
Contact Us | About Noakhali24.net
অফিস: ৭৪ কাকরাইল ভূইঞা ম্যানশন, রমনা, ঢাকা ১০০০
ফোন: +৮৮ ০১৭৮৮ ৩৩১২২২
Email: noakhali24.net@gmail.com
বিজ্ঞাপন: noakhali24.net@gmail.com

x