মঙ্গলবার, ০৫ জুলাই ২০২২

শিরোনাম

প্রচ্ছদ /   একটি সড়কের আত্মচিৎকার,শুনতে কি পাচ্ছে জনপ্রতিনিধিরা?

একটি সড়কের আত্মচিৎকার,শুনতে কি পাচ্ছে জনপ্রতিনিধিরা?

মতামত

শনিবার, মে ২৮, ২০২২

প্রিন্ট করুন
একটি সড়কের চিৎকার আত্মচিৎকার

২৩ বছরেও হয়নি সংস্করণ!তাহলে সদরের উন্নয়নের কথা কিভাবে বলেন এখানকার জনপ্রতিনিধিরা??? লজ্জা হয়, প্রতিদিন হাজার হাজার মানুষের জীবন জীবিকার পথ সঙ্গী এই সড়কের এমন বেহাল দশা।

এই এলাকার মানুষের ভোগান্তি আর কষ্টের নিত্য সঙ্গী, “৩ নং নোয়ান্নই ইউনিয়নে এই সড়কটির অবস্থান” কলেজ রোড হিসেবে পরিচিত। রামকৃষ্ণপুর আমিন মার্কেট- টু- বাঁধেরহাট, সড়ক সংযোগ এই সড়ক) ঐতিহ্যবাহী সদর পশ্চিমের ব্যস্ততম এই গুরুত্বপূর্ণ সড়ককে ঘিরে প্রায় ১০ টি শিক্ষা প্রতিষ্ঠান, ৪ টি বাজার ১২ ধর্মীয় প্রতিষ্ঠানের অন্যতম।

যোগাযোগের মাধ্যমে এই সড়কটি, ১৯৯৬ সালে তৎকালীন চেয়ারম্যান মরহুম মনির আহমেদ চৌধুরী সর্বশেষ এই সড়কটি সংস্করন করেছেন। এর পর থেকে ২৩ বছরে আর একবারও, সংস্করণ হয়নি এই সড়কটি, প্রতিদিন প্রাথমিক স্কুলের শত শত শিশুদের স্কুলে যেতে অনেক বিড়ম্বনা স্বীকার হতে হয়।

অভিবাবকরা থাকে উৎকন্ঠায়! স্কুল, কলেজ, মাদ্রাসার হাজার হাজার শিক্ষার্থী কে রিস্ক নিয়ে যেতে শিক্ষা প্রতিষ্ঠানে, আর সাধারণ মানুষদের পড়তে নানান বিড়ম্বনায়, একে একে ৪ বার নির্বাচিত চেয়ারম্যানদের সবার নির্বাচনী প্রতিশ্রুতি ছিল এই এলাকার ভোটারদের কাছে এই সড়কটি সংস্করণ ও সম্প্রসারণ এর ওয়াদা, কিন্তু নির্বাচনী বৈতরণী পার হলে বদলে যায় তাদের চরিত্র, বর্তমান ইউনিয়নের চেয়ারম্যান সাবেক একজন ছাত্রনেতা ও বর্তমান উপজেলা আওয়ামীলীগ নেতা হওয়ার শর্তেও গুরুত্বপূর্ণ সড়কটি এমন বেহাল অবস্থা জনগণের মধ্যে বিরুপ প্রতিক্রিয়া সৃষ্টি হয়েছে, এই স্থানীয় জনগণ যে কোন সময় থানা নির্বাহী অফিসার ও জেলা প্রশাসকের নিকট স্মারক লিপি প্রদান সহ বিভিন্ন কর্মসূচি প্রধান করার ঘোষনা দিয়েছেন।

তাই বর্তমান সরকারের উন্নয়নের অগ্রযাত্রার এক মরণব্যাধি ও আত্মঘাতী হিসেবে আগামী নির্বাচনে আওয়ামীলীগের প্রার্থীর জয়ের জন্য প্রধান বাঁধা হয়ে দাঁড়াবে বলে এখানকার স্থানীয় বাসিন্দারা জানিয়েছেন, এই নিয়ে তাহারা আগামী নির্বাচনে কোন চেয়ারম্যান প্রার্থীকে এলাকায় প্রবেশ না করার প্রতিজ্ঞা করেন তাহারা।

লেখক:এম এইচ রহমান ফুয়াদ,(সাবেক ছাত্রনেতা)জয়েন্ট সেক্রেটারি ( কেন্দ্রীয় কমিটি)হিউম্যান রাইটস ফাউন্ডেশন অব বাংলাদেশ।

আমাদের ইউটিউব চ্যানেলে সাবস্ক্রাইব করুন